1. admin@alordiganto.com : admin :
গৌরীপুর রেলওয়ে জংশনে পুলিশ কর্তৃক নারী যাত্রী লাঞ্চিত ॥ উল্টো নারী যাত্রীর স্বামী ও দু’ভাই গ্রেফতার। - আলোর দিগন্ত
শুক্রবার, ৩১ মে ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন
শুক্রবার, ৩১ মে ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
গৌরীপুরে গার্মেন্টস্ কর্মীকে গণধর্ষণের ঘটনায় ফাঁসাতে গিয়ে দেবর-ভাবী আটক! প্রাণিসম্পদ প্রদর্শনীতে পশু খাদ্য উৎপাদনে প্রথম হয়েছে ‘সাফিনা সাইলেজ’৷। গৌরীপুর রেলওয়ে জংশনে পুলিশ কর্তৃক নারী যাত্রী লাঞ্চিত ॥ উল্টো নারী যাত্রীর স্বামী ও দু’ভাই গ্রেফতার। হতদরিদ্র পরিবার ও অসহায় মাদের মাঝে গৌরিপুর স্বজন সমাবেশের ঈদ সামগ্রী বিতরণ। প্রয়াত সাংবাদিকদের স্মরণে গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল গৌরীপুরে বিএনসিসি ক্লাবের মিলনমেলা ও ইফতার। ইউপি চেয়ারম্যান রুবেল সাময়িক বরখাস্ত। //আলোর দিগন্ত // গৌরীপুরে পরাজিত চেয়ারম্যানের টর্চারসেল থেকে পুনরায় যুবক উদ্ধার ॥ গ্রেফতার-১ বিএমএসএফের উদ্যোগে গৌরীপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত গৌরীপুরে স্বজন সমাবেশের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন।

গৌরীপুর রেলওয়ে জংশনে পুলিশ কর্তৃক নারী যাত্রী লাঞ্চিত ॥ উল্টো নারী যাত্রীর স্বামী ও দু’ভাই গ্রেফতার।

আলোর দিগন্ত ডেস্ক :
  • আপডেট সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
  • ৪১ বার পঠিত

দেলোয়ার হোসাইন,গৌরীপুর(ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের গৌরীপুর রেলওয়ে জংশনে বুধবার (১৭ এপ্রিল/২৪) চট্টগ্রামগামী ৩৮নং ডাউন ট্রেনের যাত্রী ট্রেনের বগিতে উঠার সময় রেলওয়ে পুলিশ ও নিরাপত্তা কর্মীরা উপজেলার শালীহর গ্রামের জুলহাস মিয়ার স্ত্রী মো. রিতা আক্তারের নিকট অতিরিক্ত টাকা দাবি করেন ও টাকা না দেয়ায় ট্রেনে উঠতে বাঁধা দেন।
এতে ওই নারী যাত্রী প্রতিবাদ করলে রেলওয়ে পুলিশ, নিরাপত্তা কর্মীরা তাকে শারীরিকভাবে লাঞ্চিত করেন। এতে ওই নারী যাত্রীর সঙ্গে থাকা স্বামী মো. জুলহাস মিয়া, তার দু’ভাই সাহাবুদ্দিন শেখ (২০) ও আলী হোসেন (১৯) প্রতিবাদ করেন। এ প্রতিবাদে যুক্ত হন ট্রেনের অন্যান্য যাত্রীরাও। এ সময় বিরোধ নিষ্পত্তি করতে এসে গৌরীপুর রেলওয়ে ফাঁড়ির কন্সটেবল নাজমুল বিশ^াস ‘মাদারচুদের বাচ্চারা’ বলে গালি দেন। এতে বিক্ষুব্দ জনতা রোষানলে পড়ে তিনিও লাঞ্চিত হন।
ট্রেনের টিকেট কালোবাজারী, ৩৮ডাউন ট্রেনে কর্মরত পুলিশ, আরএসবি’র সদস্যদের কোচের দরজা বন্ধ করে টাকা আদায়, রেলওয়ে যাত্রীকে লাঞ্চিত করার প্রতিবাদে গৌরীপুর রেলওয়ে জংশনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
রেলওয়ে যাত্রী মোছা. রিতা আক্তার জানান, গৌরীপুর রেলওয়ে প্লাটফরমে ৩৮নং ডাউন ট্রেনে বুধবার সকালে চট্রগ্রাম যাওয়ার উদ্দেশ্যে আমি ও আমার পরিবারের লোকজন উঠতে যাই। এ সময় কোচের দরজা লাগিয়ে কর্তব্যরত পুলিশ, আরএনবি সদস্য ও পয়েন্টসম্যান রফিকুল ইসলাম আমাদের বাঁধা দেন। ট্রেনে যেতে হলে ৪ হাজার টাকা ভাড়া দাবি করেন। তাদের প্রস্তাবে আমি ২ হাজার টাকা, পরবর্তীতে ২হাজার ৫শ টাকা দিতে রাজি হই। এ সময় অন্য ৫জনের নিকট থেকে ৪হাজার টাকা নিয়ে ট্রেনের বগিতে উঠতে দেয়। আমাদেরকে বলে আর যাত্রী উঠানো হবে না। এতে আমি প্রতিবাদ করায় রফিকুল ইসলাম প্রথমে আমাকে থাপ্পর মেড়ে মাটিতে ফেলে দেন। এরপরে পুলিশ ও নিরাপত্তা কর্মীরাও আমাকে এলোপাতাড়ি লাথি মারতে থাকে। আমাকে ফেরাতে ও তাদের ঘটনার প্রতিবাদ করতে এসে আমার স্বামী ও ভাইয়েরাও মারধরের শিকার হন। গৌরীপুর রেলওয়ে ফাঁড়ির পুলিশ আমাদেরকে উদ্ধার না করে রেলওয়ে ঘুষখোরদের বাঁচাতে উল্টো আমার স্বামী ও দু’ভাইকে গ্রেফতার করেছে। এ ঘটনার আমি বিচার চাই।
উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ জানান, ট্রেনের কোচের দরজা আটকিয়ে যারা চাদাবাজি করেছে, তাদেরকে আগে গ্রেফতার করা উচিত। নারী যাত্রীকে লাঞ্চিত আবার তার স্বামী ও ভাইকে গ্রেফারের বিষয়টি দুঃখজনক।
গৌরীপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর্জা মোহাম্মদ মুক্তা জানান, পুলিশের উপর হামলার ঘটনায় মো. জুলহাস মিয়া (৩০), সাহাবুদ্দিন শেখ (২০) ও আলী হোসেন (১৯) গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আহত পুলিশ সদস্য নাজমুল বিশ^াস বাদী হয়ে মামলা দায়ের করেছেন।
গৌরীপুর স্টেশনের আরএনবি ইনচার্জ মো. মোরশেদ আলম জানান, নারী যাত্রীকে মারধরের ঘটনার সঙ্গে গৌরীপুর স্টেশনের কর্তব্যরত কোন নিরাপত্তা বাহিনীর সদস্য জড়িত নন। বিষয়টি উধ্বর্তন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। গৌরীপুর রেলওয়ে স্টেশন মাস্টার মো. সফিকুল ইসলাম জানান, এ ঘটনাটি কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

নামাজের সূময়সুচি :

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫০
  • ১১:৫৯
  • ৪:৩৪
  • ৬:৪২
  • ৮:০৬
  • ৫:১২
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ আলোর দিগন্ত
Theme Customized By Shakil IT Park